ক্ষতিগ্রস্তরা বিশ্ব ব্যাংকের বিরুদ্ধে মামলা করতে পারবেন: প্রধানমন্ত্রী

স্বাধীন কন্ঠ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পদ্মা সেতু প্রকল্পে বিশ্বব্যাংক অর্থায়ন বাতিল এবং কানাডিয়ান আদালতে মামলা করার কারণে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে সেসব ক্ষতিগ্রস্ত ব্যক্তি আদালতে বিশ্ব ব্যাংকের বিরুদ্ধে মামলা দায়ের করতে পারবেন।

শুক্রবার জার্মানির মিউনিখে এক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। জার্মানি আওয়ামী লীগ এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

প্রবাসী ও আওয়ামী লীগ নেতাদের দাবির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী বলেন, ‘মিথ্যা অভিযোগ এনে মামলায় জড়ানোর চেষ্টা করায় ক্ষতিগ্রস্তরা বিশ্বব্যাংকের বিরুদ্ধে অবশ্যই মামলা করতে পারেন।’

শেখ হাসিনা বলেন, ‘মহান আল্লাহর কাছে শুকরিয়া জানাচ্ছি যে, দীর্ঘ যন্ত্রণার পর কানাডিয়ান আদালতের রায়ে আমরা ন্যায় বিচার লাভ করেছি।’

এই অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, যদি নির্দোষই হয়ে থাকেন, তাহলে তিনি কেন আদালতের মুখোমুখি হতে ভয় পাচ্ছেন! কেন তিনি বারবার সময় চাচ্ছেন? একটি মামলায় তিনি এ পর্যন্ত ৫৩/৫৪ বার সময় চেয়ে আবেদন করেছেন। মিথ্যা মামলা হলে পালানোর কী দরকার? এটা পরিষ্কার যে, তিনি (খালেদা) এতিমদের টাকা আত্মসাৎ করেছেন।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী। এতে বক্তব্য রাখেন- ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক অনীল দাসগুপ্ত ও এমএ গনি চৌধুরী, জার্মান আওয়ামী লীগ সভাপতি বশিরুল হক সাবুসহ প্রমুখ।

Post Author: shadhinkantho

Leave a Reply