ফারুক হত্যা মামলায় সাংসদ রানার অভিযোগ গঠনের শুনানি ফের পেছালো

স্বাধীন কন্ঠ ডেস্ক : বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী, টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার অন্যতম প্রধান আসামী টাঙ্গইল-৩ (ঘাটাইল) আসনের সাংসদ আমানুর রহমান খান রানাকে আজ বুধবার (১৫ ফেব্রুয়ারি) আদালতে হাজির না করায় অভিযোগ গঠনের শুনানি ফের পিছিয়েছে।

টাঙ্গাইলের অতিরিক্ত সরকারি কৌসুলি মনিরুল ইসলাম খান জানান, প্রথম অতিরিক্ত টাঙ্গাইল জেলা ও দায়রা জজ-১ এর বিচারক আবুল মনসুর মিয়ার আদালতে বুধবার শুনানি গঠনের তারিখ ধার্য ছিল।

কিন্তু সাংসদ রানা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকায় কাশিমপুর কারা কর্তৃপক্ষ তাকে হাজির না করায় আদালত অভিযোগ গঠনের জন্য ১৫ মার্চ পরবর্তী নতুন তারিখ ধার্য করেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে জেলা আওয়ামী লীগের নেতা ও বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী মুক্তিযোদ্ধা ফারুক আহমেদের গুলিবিদ্ধ মরদেহ টাঙ্গাইলে তাঁর কলেজপাড়া এলাকার বাসার সামনে পাওয়া যায়। ঘটনার তিন দিন পর নিহতের স্ত্রী নাহার আহমেদ টাঙ্গাইল সদর থানায় মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়।

প্রথমে থানা পুলিশ ও পরে টাঙ্গাইল জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) মামলার তদন্ত শুরু করে। পরে ২০১৪ সালের আগস্টে এই মামলার আসামী আনিসুল ইসলাম ওরফে রাজা ও মোহাম্মদ আলী গ্রেফতার হন।

আদালতে তাদের স্বীকারোক্তিতে সাংসদ আমানুর রহমান খান রানা ও তাঁর তিন ভাইয়ের জড়িত থাকার বিষয়টি বের হয়ে আসে। এরপর থেকে সাংসদ আমানুর রহমান খান রানা ও তাঁর ভাইয়েরা আত্মগোপনে চলে যান।

Post Author: shadhinkantho

Leave a Reply