‘বিএনপি সন্ত্রাসী নয় বরং সন্ত্রাসের শিকার’

বিএনপিস্বাধীন কন্ঠ ডেস্ক : একজন বাংলাদেশি নাগরিকের রাজনৈতিক আশ্রয়ের আবেদন নাকচ করে দেওয়ার সময় কানাডার ফেডারেল আদালত বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপিকে যে সন্ত্রাসী সংগঠন হিসেবে অভিহিত করেছেন তাতে বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেছে বিএনপি। দলটি বিএনপিকে সন্ত্রাসী সংগঠন বলাকে হাস্যকর বলে মন্তব্য করেছে।

বিএনপি বলছে, তারা সন্ত্রাসীতো নয়ই; বরং বিএনপি উল্টো সন্ত্রাসের শিকার। বিদেশি আদালত যে রায় দিয়েছে, সেখানে অবশ্যই যথেষ্ট প্রকৃত তথ্য-প্রমাণ না উপস্থাপিত হওয়ায় এই রায় এসেছে।
এ প্রসঙ্গে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, বিএনপি জাতীয়তাবাদে বিশ্বাসী একটি আদর্শিক রাজনৈতিক সংগঠন। বিএনপি গণতন্ত্রকে গভীরভাবে ধারণ করে, লালন করে। সন্ত্রাসের সঙ্গে বিএনপির কোনো আপোষ নেই। বিএনপি সবসময় সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থান নেয়। বিএনপি কোনো সন্ত্রাসী সংগঠন নয়, বরং সন্ত্রাসের শিকার।
নজরুল ইসলাম খান বলেন, বিএনপি এদেশের গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করেছে। সন্ত্রাসের বিরুদ্ধে সবসময় অবস্থান গ্রহণ করে, সত্য ও ন্যায়ের পক্ষে থেকেছে এবং এখনো অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন চালিয়ে যাচ্ছে।
নজরুল ইসলাম খান বলেন, আমরা অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে হরতালের ডাক দিয়েছি। কাউকে কখনো গাড়ি পোড়াতে বলিনি, বোমা মারতে বলিনি। এ সব জ্বালা-পোড়াও সরকারের লোকেরাও করতে পারে। সরকারের বিভিন্ন বাহিনী ও এজেন্সি বিএনপির জনপ্রিয় আন্দোলনকে নস্যাত্ করার জন্য এমন কিছু করতে পারে বলে আমরা বারবার অভিযোগ করে আসছি।
তিনি বলেন, জাসদ যে স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়ি ঘেরাও করতে গিয়েছিল তা কি কোনো গণতান্ত্রিক তত্পরতা? ভারতীয় হাইকমিশনারকে যে কিডন্যাপ করতে গিয়েছিল তা কি গণতান্ত্রিক তত্পরতা? আওয়ামী লীগ যে পল্টনে প্রকাশ্যে পিটিয়ে মানুষ হত্যা করেছিল তা কি গণতান্ত্রিক তত্পরতা? বিএনপি যখন ১৯৯১ সালে সরকার গঠন করল তখন বিরোধীরা কী করেছিল? এমনকি ১৯৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আওয়ামী লীগ কি তাণ্ডব চালিয়েছিল মানুষ কি ভুলে গেছে? সেই হিসেবেতো আওয়ামী লীগ সন্ত্রাসী দল। শুধু তাই নয়, বাংলাদেশের সব দলই সন্ত্রাসী দল হয়ে যাবে।
দলের স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল অব. মাহবুবুর রহমান বলেন, বিদেশি আদালত যে রায় দিয়েছে, সেখানে অবশ্যই যথেষ্ট প্রকৃত তথ্য-প্রমাণ না পাওয়ায় এ রায় এসেছে। বিএনপিকে সন্ত্রাসী সংগঠন বলাটা হাস্যকর। আমরা বিস্মিত হয়েছি।

Post Author: shadhinkantho

Leave a Reply