সব দলকে আমরা আস্থায় আনতে পারব, এই আত্মবিশ্বাস আছে: সিইসি

সব দলকে আমরা আস্থায় আনতে পারব, এই আত্মবিশ্বাস আছে: সিইসিস্বাধীন কন্ঠ ডেস্ক : নির্বাচন কমিশনে সরকারের প্রভাব বিস্তারের সুযোগ নেই উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, দায়িত্ব পালনে তিনি অটল এবং আপসহীন থাকবেন।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ, বিএনপিসহ ছোট-বড় সব রাজনৈতিক দলকে আমরা আস্থায় আনতে পারব, এই আত্মবিশ্বাস আমাদের আছে।’

বুধবার শপথ নেয়ার পর কর্মস্থল নির্বাচন কমিশনে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানকে চ্যালেঞ্জ হিসেবে উল্লেখ করে সিইসি বলেন, ‘সাংবিধানিক দায়িত্ব পালনে কারও সঙ্গে কোনো আপস করব না। সংবিধান ও আইন-কানুন মেনে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করব।’

আওয়ামী লীগের সঙ্গে কোনো সম্পর্ক ছিল বা আছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, ‘আজকে শপথ নেয়ার পর কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পর্ক থাকবে না। যে শপথ নিয়েছি, নিরপেক্ষতার সঙ্গে কাজ করার দায়িত্ব গ্রহণ করেছি, সেভাবেই কাজ করব।’

ওই রাজনৈতিক দলের জেলা নির্বাচনী বোর্ডের সঙ্গে সম্পৃক্ত ছিলেন কি না- এমন প্রশ্নে নুরুল হুদা বলেন, ‘এটা মিথ্যা কথা। কোনো নির্বাচনী বোর্ডের সঙ্গে জড়িত ছিলাম না।’ এছাড়া বিএনপি সরকারবিরোধী আমলাদের সংগঠন ‘জনতার মঞ্চের’ সঙ্গে জড়িত থাকার অভিযোগও অস্বীকার করেন তিনি।

এর আগে বাংলাদেশের দ্বাদশ সিইসি হিসেবে শপথ নেন সাবেক সচিব নূরুল হুদা। তার সঙ্গে নির্বাচন কমিশনার হয়েছেন সাবেক সচিব রফিকুল ইসলাম, সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, অবসরপ্রাপ্ত জেলা জজ কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদৎ হোসেন চৌধুরী।

Post Author: shadhinkantho

Leave a Reply